Bet365 এর অল্টারনেটিভ লিঙ্ক

যাত্রা শুরুর ২০ বছরের মাথায় বেট৩৬৫ এখন অনলাইন বেটিং দুনিয়ায় বীরদর্পে পদচারণ করছে। দেড়শর দেশি দেশে ছড়িয়েছে শাখা প্রশাখা। এসব দেশের কয়েক কোটি মানুষ সাইটটিতে বাজি ধরেন। অনেকটা এই সাইটটিকে আটকাতেই বিভিন্ন দেশের সরকারের বেটিং বিরোধী আইনে পরিবর্তন এনেছেন। তবে বিধিনিষেধের বেড়াজাল থামাতে পারেনি এই অনলাইন সাইটের জনপ্রিয়তা।আটকে রাখতে পারেনি এর কার্যক্রম।আমি এই সাইটটি ব্যবহার করে যা বুঝেছি তা হল- বেট৩৬৫ সবসময় তার সদস্যদের কথা ভাবে। নতুন নতুন উপায় খুঁজে বের করে প্রতিবন্ধকতা পেড়িয়ে এগিয়ে যাওয়ার জন্য। একের পর এক মিরর সাইট তৈরি করে জুয়াড়িদের জন্য। যা অল্টারনেটিভ লিঙ্ক বা বিকল্প লিঙ্ক নামে পরিচিত।

বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই বেট৩৬৫ তে প্রবেশে নিষেধাজ্ঞা আছে। কেননা এসব দেশে বেটিং বা ক্যাসিনো খেলা আইনত দণ্ডনীয় অপরাধ। তবে বাংলাদেশে কিন্তু বেট৩৬৫তে বাজি ধরা মানুষের অভাব নেই। বরং তা দিন দিন বাড়ছে ছাড়া, কমছে না। তবে যারা নতুন এই সাইটে একাউন্ট করতে চান, তারা প্রথমেই একটা সমস্যার সম্মুখীন হন। বেট৩৬৫ তে বারবার ঢুকতে গিয়ে ব্যর্থ হয় তারা। কারণ এর লিঙ্ক সরকারিভাবেই ব্লক করা। এই সমস্যার সমধানই বিকল্প লিঙ্ক।

অল্টারনেটিভ সাইট কেন

বাংলাদেশের মতো অনেক দেশেই বেটিং সাইট নিষিদ্ধ এবং মূল সাইটের ওয়েবসাইট ব্লক করা। তাহলে কি এসব দেশের জুয়াড়িরা বসে থাকবেন, কিংবা নতুন ব্যবসা শুরু করবেন? না। এই ধরণের সমস্যা সমাধানেই মূল বেট৩৬৫ সাইট কিছু বিকল্প ডোমেইনের ব্যবস্থা করে। যাতে করে এইধরণের ঝামেলা থাকা দেশগুলো থেকে মানুষ বেটিং করতে পারে।

এই বিকল্প লিঙ্কগুলো থেকে চাইলে যেকোনো সময় আবার মূল সাইটে ফিরতে পারবেন আপনি। বেট৩৬৫তে বাংলাদেশ থেকে ঢুকতে সমস্যা হয়। আপনি চাইলে কিছু মিরর সাইটের মাধ্যমে সহজেই ঢুকতে পারেন এই বেটিং অনলাইন সাইটে। এধরণের কিছু বিকল্প সাইট হল অলস্পোর্টস৩৬৫, বেট৩৬৫লিঙ্ক এবং ২৮৮বেট৩৬৫। এছাড়াও অলস্পোর্টস৩৬৫, ২৮৮এসবি, অথবা ৩৬৫-৮০৮। বাংলাদেশ থেকে এসব লিঙ্কের মাধ্যমে সহজেই বেট৩৬৫ তে ঢুকতে পারবেন।

মিরর লিঙ্কগুলো মূল সাইটের ক্লোন বলতে পারেন। তারা সাইটের কপি, শুধু ইউআরএল আলাদা। অনেক জুয়াড়ি এই ধরণের লিঙ্ক নিয়ন্ত্রণ করেন। তবে সবার তো আর নিজস্ব মিরর লিঙ্ক চালানোর সামর্থ্য নেই। তাই নতুনরা উপরে দেয়া সাইটগুলোতে প্রবেশ করে একাউন্ট খুলে ব্যবহার করতে পারেন।

বাংলাদেশ থেকে বেট৩৬৫ এর বিকল্প কেন ব্যবহার করবেন?

প্রবেশের সমস্যা সমাধানের পাশাপাশি বিকল্প লিঙ্ক ব্যবহারের আরও কিছু সুবিধা আছে। নিচে আপনাদের জন্য সংক্ষেপে আলোচনা করলাম।

উইনিং ফি

অনেক দেশই আছে যে দেশগুলোতে বেটিং নিষিদ্ধ নয়। তবে এখান থেকে টাকা আয় করলে তার কিছু অংশ সরকারকে দিতে হয়। এই সমস্যা সমাধানের জন্য অনেক দেশের জুয়াড়িরাই বিকল্প লিঙ্ক ব্যবহার করে। আর বাংলাদেশে যেহেতু বেটিং নিষিদ্ধ তাই, একের মধ্যে দুই ধরণের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

বয়সের সীমাবদ্ধতা

অপ্রাপ্তবয়স্করা বেট৩৬৫ তে বাজি ধরতে পারেন না। তবে বিভিন্ন দেশে প্রাপ্তবয়স্ক হিসাবে বিভিন্ন বয়স বিবেচনা করা হয়। মূল সাইটে অপ্রাপ্তবয়স্করা খেলতে না পারলেও, অল্টারনেটিভ সাইটে সেই সমস্যা নেই। তবে মূল সাইটে ফিরতে সমস্যার মুখোমুখি হওয়া লাগতে পারে।

সঠিক মিরর লিঙ্ক খুঁজে পাওয়া কঠিন কেন?

ইন্টারনেটে খুঁজে বেট৩৬৫ এর মিরর লিঙ্ক খুঁজে পাওয়া কঠিন।  অনেক মিরর লিঙ্কই এক্সপায়ার হয়ে যায়। অথবা সাইটগুলোতে আর ঢোকা যায় না।  এরকারণ হল, বেটিং সাইট বন্ধ করতে সরকারও কিন্তু বসে থাকে না। আপনি যেমন বিকল্প খোঁজেন, সরকারি গোয়েন্দারাও খোঁজে। খুঁজে পেলেই তা লক করে দেয়। এবং মূল সাইটের সাথে কোন ধরণের যোগাযোগ না করেই তা করে, বলাই বাহুল্য।

তবে বসে থাকে না বেট৩৬৫ ও। তারা যখন দেখে কোন মিরর লিঙ্ক ব্লক হয়ে গেছে, নতুন মিরর লিঙ্ক খুলে ফেলে। এবং তা একটা না, একাধিক। খেলোয়াড়েরাও নতুন মিরর লিঙ্ক খুঁজে নিয়ে বেটিং চালিয়ে যায়।

আমার কি মিরর লিঙ্ক ব্যবহার উচিত?

আপনার মাথায় যদি এই প্রশ্ন আসে, তবে আমার আসলে উত্তর দেয়ার কিছু নেই। আপনি যদি পারেন সরাসরি সাইট ব্যবহার করতে, তবে করতে পারেন। তবে বাংলাদেশ থেকে বিকল্প লিঙ্ক ব্যবহারের কোন বিকল্প নেই। আমাদের দেশের জুয়াড়িদের মিরর লিঙ্কের কোন বিকল্প নেই। তাই আপনি যদি কোনভাবে মূল সাইটে একাউন্ট করতেও পারেন, বিকল্প মিরর লিঙ্ক খুঁজে রাখুন। এতে আপনি অধিক নিরাপদে বেটিং করতে পারবেন।

বেট৩৬৫ মিরর ওয়েবসাইটে কিভাবে একাউন্ট খুলবেন?

বেট৩৬৫ তে একাউন্ট খোলা খুবই সহজ একটি কাজ। আপনার মাউসে কয়েকটি ক্লিকই পারে একটা একাউন্ট খুলে ফেলতে। ডিপোজিট করতেও লাগে না বেশি সময়। এরপরেই আপনি বেটিং শুরু করতে পারবেন। এখানে ই-স্পোর্টস, টুর্নামেন্ট, লিগ, এবং অন্যান্য খেলার ওপরও বাজি ধরতে পারবেন। নিচে কিভাবে একাউন্ট খুলবেন এবং ভেরিফাই করবেন তা ধাপে ধাপে দেয়া হল।

ধাপে ধাপে বাংলাদেশ থেকে বেট৩৬৫ এর মিরর সাইটে একাউন্ট খোলার নিয়ম

  • অল্টারনেটিভ লিঙ্কের ওপর ক্লিক করুন।
  • রেজিস্টার ফর্মে যা যা তথ্য তারা চায়, তা দিয়ে পূরণ করুন।
  • সাবমিট নাও এর ওপর ক্লিক করুন। আপনার যদি কোন বোনাস কোড (optional) থাকে এখানেই তা দিয়ে দিতে হবে।
  • ডিপোজিট মেথড সিলেক্ট করুন।
  • সর্বনিম্ন পরিমাণ অর্থ ডিপোজিট করুন।

ব্যাস! বাজি ধরা শুরু করুন।

রেজিস্টার ফর্মে কি কি তথ্য লাগে?

  • ফার্স্ট নেম
  • জন্মতারিখ
  • স্থায়ী ঠিকানা
  • ইমেইল অ্যাড্রেস
  • ইউজার নেম
  • একটা পাসওয়ার্ড
  • আপনার পছন্দের সিকিউরিটি কোড

মনে রাখবেন, এমন পাসওয়ার্ড ও সিকিউরিটি কোড ব্যবহার করুন, যা সহজেই আপনি মনে রাখতে পারেন। তবে তা যেন এমন না হয়, যে সহজেই অন্য কেউ তা ভাঙ্গতে পারে।

বেট৩৬৫ ঢোকার আরও কিছু বিকল্প পদ্ধতি

ভিপিএন ব্যবহার

বেট৩৬৫ তে ভিপিএন ব্যবহার করে প্রবেশ না করাই ভালো। তারা এটা সরাসরি না করে। কেননা এখানে ফ্রেন্ড রেফারসহ বেশ কিছু বোনাসের বিষয় জড়িত। উল্টো আপনি যদি ভিপিএন ব্যবহার করেন, তবে আপনার একাউন্ট সাসপেন্ড হয়ে যেতে পারে। আপনার একাউন্টে টাকা থাকলে তাও আর আপনি পাবেন না।

বিটকয়েনের ব্যবহার

বিটকয়েন ব্যবহার করেই আপনি বেট৩৬৫ তে ঢুকতে পারেন। চীন ও যুক্তরাষ্ট্রের অনেক জুয়াড়িই এই পদ্ধতি ব্যবহার করেন। তবে পদ্ধতিটি এখনো খুব বেশি প্রচলিত নয়। তবে দিন দিন এই প্রবণতা বাড়ছে। তাই এই পদ্ধতি একটি ভালো বিকল্প হতে পারে। তবে আপনি ক্রিপ্টোকারেন্সি ডিপোজিট বা উইথড্রো করতে পারবেন না।

প্রক্সি সাইটের ব্যবহার

বাংলাদেশের মতো দেশগুলোতে প্রক্সি সাইট ব্যবহার করে বেট৩৬৫ তে প্রবেশ ভালো বিকল্প হতে পারে। যদিও একটা সমস্যা আছে। প্রক্সি সাইটগুলো দিয়ে বেট৩৬৫ এ ঢুকলে খুব স্লো কাজ করবে। ফলে লাইভ গেমগুলোর মজা পাবেন না আপনি। তবে এখানেও সেই একই সমস্যা, বেট৩৬৫ যদি বুঝতে পারে আপনি প্রক্সি সাইট ব্যবহার করছেন, তবে একাউন্ট সাসপেন্ড করতে পারে।

টর ব্রাউজার ব্যবহার

রেস্ট্রিকটেড ওয়েবসাইটে ঢোকার অন্যতম সেরা উপায় টর ব্রাউজার। তবে সমস্যা হল- টর প্রক্সি সাইটগুলো থেকেও স্লো! নেট স্পিড নিয়ে আপনার বাতিক থাকলে, এই গতি মাথাব্যথার কারণ হতে পারে। এই ব্রাউজার ব্যবহারেও একাউন্ট সাসপেন্ডের ঝুঁকি আছে।

শেষ কথা

বাংলাদেশসহ বিভিন্ন দেশে বেটিং সাইটের বিরুদ্ধে দিন দিন আইন কঠোর হচ্ছে। তাই জুয়াড়িদের মধ্যেও বাড়ছে মিরর লিঙ্ক ব্যবহারের প্রবণতা। সরকার মিরর লিঙ্ক বন্ধ করছে, বেট৩৬৫ তৈরি করছে নতুন নতুন বিকল্প। চলছে ইঁদুর বিড়াল খেলা। অলস্পোর্টস৩৬৫ হল বেট৩৬৫ সবচেয়ে জনপ্রিয় ও পরিচিত বিকল্প লিঙ্ক। বিভিন্ন দেশের সরকার এই মিরর লিংকগুলো বন্ধ করতে চাইছে না তা নয়, তবে ইচ্ছা থাকলে উপায় হয়। আপনারা চাইলে আমি আরও নতুন নতুন মিরর লিঙ্ক দিতে পারবো। প্রক্সি সাইট, ভিপিএন বা টর না ব্যবহার করে, বিকল্প লিঙ্কগুলো ব্যবহার করাই বুদ্ধিমানের কাজ হবে।